ফিচার বই

নারীদের সফলতার রহস্যের ব্য়ান তুমি সৌভাগ্যের রানী

তুমি সৌভাগ্যের রানী। বইটি লেখা হয়েছে মূলত একজন ঈমানদার নারীকে দীনের সৌভাগ্য এবং আল্লাহর করুণা ও দক্ষিণা নিসিক্ত করে দেয়ার উদ্দেশ্যে। এই বই বিষাদগ্রস্ত ও হতাশায় নিমজ্জিত হৃদয়গুলোকে আশা ও আনন্দের আঁচলে জড়িয়ে নেবে। এই বইটি তার পাঠককে ডেকে ডেকে বলে ধৈর্য ধরো এবং আল্লাহর কাছে প্রতিদান পাবার আশা রাখো। আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ে যেয়ো না। মহান আল্লাহ তোমার জন্য সর্বাস্থায় তোমা সাথে আছেন। আল্লাহই তোমার সহায়ক, তোমার বন্ধু। সুতরাং তোমরা তার উপর আশা রাখ।

বাংলাদেশে বইটি প্রকাশ করেছে, আকিকপাবলিকেশন্স এদারায়েকুরআন। ১১/১ ইসলামী টাওয়ার, বাংলা বাজার ঢাকা। ফোন নম্বর: ৯৫৮৯৮৫২ ও ০১৭২৪-৬০৪১৩৬। এই প্রকাশনি বইটি প্রথম প্রকাশ করে ২০১৫ সালে। বইটি রকমারি.কম থেকে কিনতে প্রবেশ করুন এই লিঙ্কে…

প্রকাশকের কথা : আমার মা ও বোনরা, এই বইটি আপনারা পড়ুন। লেখক গ্রন্থটি সাজিয়েছেন, কুরআনের আয়াত, হাদিসের বিশুদ্ধ বর্ণনা দিয়ে। আপনাদের সৌভাগ্য কেবল তাতেই থাকতে পারে যা আপনাদের কাছে দীন, হেদায়াত, বিশ্ব ও পূর্নসুরীদের ইলমী মিরাস বে আনবে। সুতরাং আল্লাহর বরকত ও কাক্সিক্ষত সৌভাগ্য আপনারা তাতেই সন্ধান করুন। তাহলে আপনি হতে পারবেন পৃথিবীর সৌভাগ্যবান নরী। আর এই উসিলায় আমাদেরকে আল্লাহ সঠিক পথে পরিচালিত করবেন এবং জান্নাতে যাবার রাস্তা সহজ করে দেবেন বলে আমরা আশা করি। আমীন।

মূল লেখক : আয়েয বিল আবদুল্লাহ বিন আযেয আলে মাজদূ আল করনি। জন্ম: ১৩৭৯ হিজরী। ১৪২২ হিজরিতে ইমাম মুহাম্মাদ বিন সউদ ইসলামিক ইউনিভার্সিটি (রিয়াদ) থেকে পি. এইচ.ডি অর্জন করেন। থিসিসের শিরোনাম ছিলো ইমাম কুতুবির সার নির্ণয়, সহিহ মুসলিমের জটিল বিষয়গুলোর পাঠ ব্যাখ্যা ও বিশ্লেষণ। তার রচিত লা-তাহযান (হতাশ হবেন না) বহু ভাষায অনূদিত হয়ে গ্রহণযোগ্যতা অর্জন করেছে। এবং বিক্রির রেকর্ড গড়েছে। কেবল ইংরেজি অনুবাদ ডোন্ট বি স্যাড কয়েক লাখ কপি মদ্রিত হয়েছে এবং আরবি ভাষায় দশ লাখেরও বেশি কপি বিক্রি হয়েছে।

অনুবাদক মনযূরুল হক : মনযূরুল হকের জন্ম ১৯৯১ সালের ১ জানুয়ারি বরিশালের উজিরপুরে। তিনি একজন হাফেজ, আলেম এবং লেখক-সাংবাদিক। পড়াশুনা করেছেন ঢাকার শীর্ষস্থানীয় কওমি মাদরাসা দারুল উলুম মাদানি নগর, কাকরাইল মাদরাসা ও জামেয়া কুরআনিয়া লালবাগে। বর্তমানে তিনি পড়াশুনার পাশাপাশি প্রতিশ্রুতিশীল অনলাইন পোর্টাল দ্য সুলতান.কমের হেড অব কনটেন্ট হিসেবে নিয়েজিত আছেন। লেখালেখিই তার পেশা ও নেশা।  দেশের খ্যাতনামা প্রকাশনা প্রতিষ্ঠান আল ফাতাহ পাবলিকেশন্সের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে লেখক ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন বেশ কয়েক বছর। দীর্ঘদিন ধরে সমকালীন বিষয়-আশয় নিয়ে গল্প, অনুবাদ, ফিচার, কলাম ও ইসলাম বিষয়ক লিখে চলেছেন দেশের প্রথম শ্রেণির জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্র-পত্রিকায় । গত ২০১৫ সালে দেশের সর্ববৃহৎ বাংলাব্লগ সামহেয়্যারইনব্লগ থেকে সেরা ফিচার লেখক হিসেবে নির্বাচিত হয়ে পুরুস্কৃত হয়েছেন । বেশ কয়েকটি মৌলিক ও অনুবাদিত গ্রন্থ রয়েছে তার। ফিলিস্তিনের গল্প সংঙ্কলন আশিক মিন ফিলিস্তিন তার অনূদিত আলোড়ন সৃষ্টিকারী একটি গ্রন্থ। এছাড়াও শিশুতোষ গল্প এই পৃথিবীর পাতায়, নবিয়ে রহমত, সিরাজাম মুনীরা, খোদার আজব বান্দা এরাসহ আরো বেশ কিছু গ্রন্থ প্রকাশিত হয়েছে তার ।

অনুবাদকের অনুভূতি : ‘আসআদু ইমরাআতিন ফিল আলাম’; যার অনুবাদ ‘তুমি সৌভাগ্যের রানী’ বইটি আমার অত্যন্ত পছন্দের একটি বই। যদিও নারীদের নির্দেশ করেই রচিত, কিন্তু নারী-পুরুষ সবার জন্যেই পাঠের উপযোগী বই এটি। কেননা, নারী তো পুরুষেরই ভগ্নী কিংবা জননী কিংবা সন্তান। নারী ও পুরুষের জন্যে স্পেশিফিক কিছু বিষয় বাদ দিয়ে মানুষ হিসেবে ইসলামের বিধি-বিধান সবার জন্যেই সমান। লা-তাহযান (হতাশ হবেন না) গ্রন্থের খ্যাতিমান ড. আয়েয আল-কারনী তার বইটিতে অত্যন্ত আবেগমথিত ও হৃদয়গ্রাহী ভাষায় ইহজগতে মানুষের, বিশেষ করে নারীদের সফলতার রহস্য বয়ান করেছেন । সবার সংরক্ষণেই রাখার মতো বই এটি। অনুবাদক হিসেবে আমার দু:খের বিষয় হলো, সম্পাদকের সযত্ন দৃষ্টি এড়িয়ে বইটিতে বেশ কিছু মুদ্রণ প্রমাদ রয়ে গেছে। সামনে কখনো সুযোগ হলে সেগুলো শুধরে নেবার চেষ্টা করবো ।

Comment

লেখক পরিচিতি

মুজ্জামমিলুল হক

আগাগোড়া মাদরাসায় পড়ুয়া একজন মানুষ। লেখালেখি এবং সাংবাদিকতায় উচ্চ আকাশে উড়ার স্বপ্ন দেখেন তিনি। লিখেনও সিদ্ধহস্ত। ইসলাম প্রতিদিনের সাথে আছেন কন্ট্রিবিউটিং রাইটার হিসেবে। কাজ করছেন বেশ কয়েকটি বিষয়ে। প্রডাক্ট এবং প্লেস রিভিউয়ে মুজ্জামমিলুল হকে দক্ষতা নজর কারা।

কমেন্টস করুন